৬ এপ্রিল, ২০১৭

কুদরতিক্রিয়া - ১৫

লিখেছেন গরিব অল্ফ সিক্কিত মাদেসার হুজুর কুদরত আলি

৩৭.
পুরীর জগন্নাথ মন্দিরের বিতরে ১১ বসরের ফাগলি মেয়েটা যকন ধর্ষিত হসসিল, ভগবান তকন যুগি আদিত্যনাত-এর সাতে গু-রক্কা কমিটির সভাফতি, সেকরেটারি, সদস্য, উফ-সদস্য নির্বাচনে বেস্ত সুময় ফার কইত্তেসিলেন।

৩৮.
নাস্তেকরা বলে আমাগের হুজুরদের মইদ্দে নিকি স্রেনি বিবাগ বেসি। অরতাত আমরা আমাগের তরিকার কারনে বিবিন্ন দলে উফদলে বিবক্ত। এই যেমুন শিয়া-সুন্নি, ওয়াহাবি-সুন্নতি, জামাতি-হেফাজতি, সিবির-কওমি, আলিয়া, তবলিগি-সরমুনাই, মওদুদি- কবিরাজি , জেএমবি, তালেবানি, দেওবন্দি-পিরবন্দি... কেউ আটরসি ত কেউ আবার গাঞ্জুরি, কেউ হিজবুত তাহরির কেউ বা আবার আহলে সুন্নাহ, কেউ বা যমিয়ত কেউ বা আবার মজলিচ, কেউ মাজার ফুজারি কেউ কেউ আবার আমিলিক ফুজারি। 

আরো নিকি আসে এই যেমুন কেউ কদমে তরিক, কেউ আবার দেওয়ান বাঘি তরিকা। নাস্তেকরা কয়, "হুজুর, আফনাদের মদ্দেই এত বাগাবাগি কিল্লায়। আফনাদের শফি হুজুর ফালন করে ফুরাতন ইচলাম, আর সিবিরের সাত্ররা ফালন করে আদুনিক ইচলাম। অরতাত সিবিরের সাত্ররা ইচলামের ফুরান কিসু ইস্টাইল রে মডিফাই করি আদুনিক করি ফেইলসে, তারা একন লম্বা দারি রাকার বদলে মইদ্দ ফ্রাচ্যের মুসলিম যুবকদের মত সুটসুট দারি রাকে। একডি মাতর কুরান সরিফ ফাট করি এত স্রেনি বিবেদ কেমনে হই গেল, হুজুর? আফনাদের এত গুরুফ দেকি আমাগের ত আসি ফায়। এক গুরুফ কয়, অন্য গুরুফ সহি না। তাইলে আসল সহি কে?"

আমি কই, "অরে নাস্তেকের দল, আমাগের মইদ্দে এত গুরুফ তাইকলেও আমারা তলে তলে হগলেই বাই-বাই। আমাগের মাদেসায় এসে দিকি যা, আমরা হুজুর আর সাত্ররা কেমনে এক থালে বাত কাই আর এক কেতার তলে গুমাই।"

৩৯.
সুক্কুরবারে নামাঝের সুময় যারা অনলাইনে তাইকবে, হাশরের দিন আল্লার কাসে তাদের বিসার হবি। আমি চেক করি দেইকবো কে কে অনলাইনে আচে, তারপর লিস্টি করি বিসারের জন্য নাম আল্লার দরবারে ফাডাই দিব।