৩ মার্চ, ২০১৭

কুদরতিক্রিয়া - ০৭

লিখেছেন গরিব অল্ফ সিক্কিত মাদেসার হুজুর কুদরত আলি

১৯.
আপনাদের এলাকায় মসজিদে জুতা চুরি হলি আপনারা কারে সন্দেহ করেন? ? আমাদের এলাকায় জুতা চুরি হলি আমি প্রতমেই মজিদ চুরারে সন্দেহ করি। মজিদ চুরায় খিলি পান খাওনের লাই প্রত্তেক দিন মসজিদের জুতা চুরি করে। আর জুতা চুরির পয়সায় খিলি পান খাই দাত লাল করি আমার সামনে কিক কিক করি হাসে। মজিদ চুরায় হারাদিন মসজিদের আশেপাশে পানের দোকানে বসি থাকে, কিন্তু একদিনও নামাজ কালাম পড়ে না। আর আমারে দেখলে উচ্চস্বরে হাসি হাসি টিটকিরি মারে আর কয়, এ কেমন আল্লার ঘর, যে নিজের বান্দার সামান্য জুতা হেফাজত কইত্তে পারে না। কয়, আল্লার এত এত ফেরেস্তা বেকার বসি থাকে, আমারে কি ধইত্তে পারে না? আরও কয়, শুনতাম আগের যুগে কিছু হইলেই আল্লায় ফেরেস্তা পাঠাইত, এখন পাঠায় না কেনু? মজিদ চুরার ফোকরা দাতের হাসি দেখি গা জ্বলে আমার।

২০.
নাস্তেক রা বলে, আমরা হুজুর রা নাকি কোরান বুঝে পড়ি না। অরে নাস্তেক, কোরান বুইজ্জা পইড়া আমাদের কাজ নাই, তরাই বুইজ্জা পড়। আমরা কোরান পড়ি, নেকি পাই, তরা ত বুইজ্জা পড়লেও নেকি পাবি না। আর কোরান বেশি বুঝতে গিয়া না আবার তদের মত নাস্তেকি প্রশ্ন করা শুরু করি! নাউজুবিল্লা।

২১.
আজিয়া আমাগের ফাশের গ্রামে ওয়াজ মাহফিলে হুজুর মঈন ইসলাম বগলপুরীর মদুর বয়ান শুইনতে সিলাম। আমার ফাশে এক অলফ সিক্কিত কেরাণী বসে ভসে জিমুচ্ছিল। হটাত আমারে কয়, হুজুর, ওয়াজের ৯০ ভাগ সুময় ই ত নবিজির গুনোগান গাওয়া হইল, বাকি দস ভাগের দুই ভাগ ও ত আল্লার গুনগান গাওয়া হইল না। তাইলে কি আল্লার সেয়ে নবিজি বড়? আমি বইল্লাম, তুমার মত সুটুলোকে এইসব বুজবা না। বইল্লাম, আল্লারে তুমাগের সিনাই সে কে? কয়, নবিজি। বইল্লাম, আচ্চা নবিজি যুদি আল্লার কতা তুমাগেরে না বইলতো, তাইলে আল্লারে সিনতা কি ভাবে? আর ও বইল্লাম, আল্লায় কি তুমার মত সুটুলোক এর সাতে ককনো দেকা কইচ্চে? কয়, না। তুমার মত সূটুলুক এর সাতে ককনো কতা বইলছে? কয়, না। আমি বইল্লাম, তাইলে কার সাতে দেকা কইচ্ছে কতা বুইলসে, বল ত? কয়, নবিজির সাতে। আমি বইল্লাম, তাইলে বুজও, কে বেসি দামি। এইবার সুটুলোক কেরানি কয়, আল্লায় যে নবিজির সাতে দেকা কইচ্ছে, এইডা কি সসরিরে নাকি কলফনায়? আমি বইল্লাম, সসরিরে। কতা ডা এমুন বাবে গিলল যে, মুনে হইল বিসসাস কইল্ল না। কয়, হুজুর একটা কতা। নবিজি আল্লার আরসে গিয়া দেইকসিলেন যে, কিছু জাহান্নামি নারির সাস্তি হইতেসে। তাদের সামরা জুলানু, স্তন কাটা ইত্যাদি। তো হুজুর একনো ত হাসর হইল না, কেয়ামত হইল না, তাইলে তাদের বিসার হইল কেম্নে আর সাস্তি হইল কেম্নে? এইডা সুনি রাগে সালা সুটলোক কেরানি রে লাতি দিয়া ফালাইয়া দিসি।