২৫ মার্চ, ২০১৭

কুদরতিক্রিয়া - ১৩

লিখেছেন গরিব অল্ফ সিক্কিত মাদেসার হুজুর কুদরত আলি

৩১.
কম্ফিটার এর উফরে ডিফ্লমা কইত্তে যাই জীবন ডা শ্যাষ। ইহুদি নাসারা রা যে কেমতে এত জটিল কম্ফিটার বানাইল, বুজি না। এই ডিফ্লমা ফরিক্কার কারনে আজিয়া সুক্কুরবারের জুম্মার নামায ডা ফইয্যন্ত ফইত্তে ফারি নাই। মেহফিলে সুময় দেওয়া ত দুরের কতা, ঠিক মত বাত কাওনের অ টাইম নাই। টাট্টিকানায় গিয়া অবসর ফাইলে পেচবুকে একটু ডুকি আরকি। হে আল্লা, তুমি আরে উডাই নেও, আমি নাস্তেক দের সাতে মুকাবিলা কইত্তে যাই কম্ফিটার সিকতে সিলাম। আর এই ডিফ্লমার খারনে আমি নামাযে ঠিকমত সুময় দিতি ফারি না। সব দুস অই ইহুদি নাসারা নাস্তেক দের।

৩২.
আমরা করতি আসি জিহাদ, আর হালার সরকারে কয় জংগিবাদ।

৩৩.
আজিয়া সকালে জাবেদ আলি সাসার বস্তিতে গিয়া দেকি, সাসারে তার বড় বউ ঝারু দিয়া পিডাইতেছে। আর সাসায় বাচনের লাই তার ছুডু বউ এর কোলে উডি বই রইসে। তাবিজ বেচনের টেকা দিয়া হেতি কিসু ফান বিরি কাইসিল আর ছুডু বউ এর লাগি এক্কান লিপিসটিক কিনি আইনসিল। আর তাতেই বড় বিবি খেপি ঝারু দি পিডাইছে। সারাদিন তাবিজ বেচি মুডে আসি টেকা সাসায় তার বড় বউ এর আতে তুলি দেয়। আর বাকি টেকা দি না জানি কি কি করাসেন, আল্লাই তা বালা জানেন। 

জাবেদ সাসার বড় বউ রে দেকলি ফরে আমার বাংলা সিনেমার বেডি বিলেন রসুন জামিল মেডামের কতা মুনে ফরি যায়। দুইজনে এক্কেরে সেইম টু সেইম। সাসারে কত বুজাই, আজেবাজে টেকা করচ করন চাড়ো। সংসার যকন বড় করস, তকন সব বিবিরে সুমান চুকে দেক। কিন্তু সাসায় কতা সুনে না। ছুডু বিবিরে লুকাইয়া জিলাপি কিনি কাওয়ায়। মাইজ্জা ডা রে এইডা ওইটা কিনি দেয়, আরও কত কি বইলব! নিজের দুসে এই বুড়া বয়সে ঝারুর পিডা কাইলে কার কি করার আচে, কন?