৬ মার্চ, ২০১৭

ধর্মকারীর কুফরী কিতাব "ইসলামের অজানা অধ্যায়" (চতুর্থ খণ্ড)

ইছলামের প্রকৃত ও বিশদ ইতিহাস এবং নবী মুহাম্মদের জীবনী, চরিত্র ও মনস্তত্ব সম্পর্কে জানতে হলে পরিশ্রমী গবেষক ও সুলেখক গোলাপ মাহমুদ -এর নিবিড় নিষ্ঠা ও অবিশ্বাস্য অধ্যাবসায়ের ফসল এই ইবুক-সিরিজটি আপনাকে পড়তেই হবে। দীর্ঘ এই রচনাটি সম্পূর্ণভাবে আদি ও মূল ইছলামী তথ্যসূত্রনির্ভর। এতে উল্লেখিত প্রতিটি ঘটনা ও তথ্য সম্পূর্ণভাবে নির্ভরযোগ্য এবং স্বীকৃত ইছলামী দলিলের মাধ্যমে সমর্থিত - একটি তথ্যও মনগড়া, অমূলক ও ভিত্তিহীন নয়। নবীচরিতের এমন নিখুঁত, গভীর ও এতো বিস্তারিত বিশ্লেষণ বাংলা ভাষায় আগে কখনও করা হয়েছে বলে মনে হয় না।

"ইসলামের অজানা অধ্যায়"-এর চতুর্থ খণ্ড আজ প্রকাশ করা হচ্ছে। এতে "মুহাম্মদের ব্যক্তিমানস জীবনী"-র চতুর্থ পর্ব "মদিনায় মুহাম্মদ - তিন" অন্তর্ভুক্ত করা হয়েছে। ইছলামের ইতিহাসের অত্যন্ত গুরুত্বপূর্ণ অধ্যায় হুদাইবিয়া চুক্তি, খায়বার যুদ্ধ, ফাদাক আগ্রাসন ও ওয়াদি আল-কুরা হামলার কাহিনী সন্নিবেশিত হয়েছে এই খণ্ডে।

অনিন্দ্যসুন্দর এই ইবুকের বিপুল শ্রমসাপেক্ষ নির্মাণকর্মের সম্পূর্ণ কৃতিত্ব নরসুন্দর মানুষ-এর। প্রচ্ছদও তাঁরই বানানো।

আর হ্যাঁ, ধর্মকারী ব্লগে গোলাপের গবেষণা-সিরিজটির ধারাবাহিক প্রকাশ অব্যাহত থাকছে এবং পাশাপাশি বর্তমান ইবুকের পরবর্তী খণ্ডও আলোর মুখ দেখবে যথাসময়ে। অনন্যসাধারণ এই কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত আছে বলে ধর্মকারী অহংকার করতেই পারে।

----------

ফরম্যাট: পিডিএফ (সম্পূর্ণভাবে মোবাইলবান্ধব)
পৃষ্ঠাসংখ্যা: ৫৪৩
সাইজ: ৪.৮ মেগাবাইট

ডাউনলোড লিংক (গুগল ড্রাইভ): https://goo.gl/txLJZ7
ডাউনলোড লিংক (ড্রপবক্স): https://goo.gl/cU4vur

(অনলাইনে লভ্য সমস্ত বাংলা কুফরী কিতাব এক জায়গায়এই ঠিকানায়)

ইবুকটির অনলাইনে পাঠযোগ্য ভার্শন নিচে এমবেড করা হলো।