১ নভেম্বর, ২০১৬

ডেনমার্কে নিমো হুজুরের মসজিদ নির্মাণ

লিখেছেন নীল নিমো

আলহামদুল্লিলাহ, ডেনমার্কে নতুন একটি মসজিদ স্থাপনের জন্য একটি সুন্দর জায়গা খুজে পেয়েছি।

কিন্তু সমস্যা হলো, হিন্দু-বৌদ্ধ কমিউনিটির লোকেরাও সেই জায়গাতে মন্দির নির্মান করতে চাচ্ছে। তাই আমি এলাকার নাস্তিক মেয়রের সাথে দেখা করে ডিপ্লোম্যাটিক সুরে বললাম:
- মেয়র সাহেব, এই জায়গাটায় মসজিদ নির্মাণ করতে দিলে মুসলিম কমিউনিটির লোকেরা খুব খুশি হবে। মুসলমানরা খুশি থাকলে ডেনমার্কের জন্যও মঙ্গলজনক। তাছাড়া হিন্দু-বৌদ্ধ কমিউনিটির লোকেরা ডেনমার্কের জন্য খুবই বিপদজনক। তাই মন্দির নির্মাণ করতে দেওয়া ঠিক হবে না।

নাস্তিক মেয়র সাহেব হাসিতে হাসিতে বলিল:
- আপনারা মুসলমানেরা আত্মঘাতী বোমা ফাটাইয়া, চাপাতি দিয়া কুপাকুপি কইরা পৃথিবীর সব মানুষকে দৌড়ের উপর রাখছেন, আর আমি এখানে মসজিদ নির্মাণ করতে দিয়া খাল কেটে কুমির ডেকে আনব?

আমি বলিলাম:
- মেয়র সাহেব, আমরা মুসলমানরা পশ্চিমা নাস্তিক-ইহুদি-নাসারা-খ্রিষ্টান-মোসাদ-র-সিআইএ'র আদেশ পেয়ে কুপাকুপি ও বোমা হামলা করছি। আমরা মুসলমানরা কুকুরের মত প্রভুভক্ত। অন্য ধর্মের লোকেরা আপনাদেরকে আমাদের মত মান্য করবে না।

মেয়র একটু অবাক হয়ে বলিল:
- আপনার কি মাথা খারাপ হয়ে গিয়াছে? কী উল্টাপাল্টা কথা বলছেন?

আমি বলিলাম:
- মেয়র সাহেব, আমরা মুসলমানরা মনে করি যে, পশ্চিমা নাস্তিক-খ্রিষ্টান-ইহুদিদের কথা শুনে সাদ্দাম হোসেন ইরান-কুয়েতে হামলা চালিয়ে অগুনিত মুসলমান হত্যা করেছিল। বর্তমান সিরিয়াতে মুসলমান শাসক বাশার সাহেবও পশ্চিমা নাস্তিক-খ্রিষ্টান-ইহুদিদের কথা শুনে নিজ দেশের মুসলমান মারিতেছে। ইসলামি খেলাফত আইসিস-ও পশ্চিমা নাস্তিক-খ্রিষ্টান-ইহুদিদের কথা শুনে মুসলমান মারিতেছে। বর্তমানে তো দুই মুসলিম দেশ সৌদি আরব আর ইয়ামেন তো পশ্চিমা নাস্তিক-খ্রিষ্টান-ইহুদিদের কথা শুনেই মুসলমান হত্যার প্রতিযোগিতাতে লিপ্ত।

আমাদের মুসলমানদের মত অন্য ধর্মের লোকেরা কিন্তু আপনাদের কথা শুনে নিজেদের মধ্যে কুপাকুপি করবে না। সৌদি বাদশাকে নিজের বিষ্ঠা খাবার জন্য আপনারা একবার তাকে আদেশ দিয়ে দেখেন, দেখবেন তিনি কীভাবে মজা করে বিষ্ঠা খাবে। হিন্দু-বৌদ্ধরা কিন্তু কোনোদিনও পশ্চিমা নাস্তিক-খ্রিষ্টান-ইহুদিদের কথা শুনে নিজেদের বিষ্ঠা খাবে না। তাই আমার অনুরোধ - কুকুরের মত নাস্তিক-ইহুদি ভক্ত মুসলমানদেরকেই এই জায়গাতটিতে মুসজিদ নির্মাণ করতে দেওয়া হউক।

মেয়র সাহেব স্তম্ভিত হয়ে উত্তর দিল:
- সঠিক কথা বলিয়াছেন, দেখি, কী করা যায়।