১৫ অক্টোবর, ২০১৬

নিমো হুজুরের খুতবা - ৪

লিখেছেন নীল নিমো

১০.
আজকে এক মুমিন মুরিদ এসে একটা বেকায়দামুলক প্রশ্ন করল। প্রশ্নটি নিম্নরুপ:
- হুজুর, একজন মুসলমান ৪ টা বিবাহ করতে পারে। কিন্তু একজন মুসলমান কয়টা খুন করতে পারে? কুপাইয়া খুন করার ক্ষেত্রে রাসুল্লাহর সুন্নাহ কী?

প্রশ্নটা শুনে আমি একটু অপ্রস্তুত হয়ে পড়লাম। নিজেকে সামলে নিয়ে উত্তর দিলাম:
- নবুয়াত পাবার পর আমাদের প্রিয় নবী হুজুরেপাক মোস্তোফা হজরত মো মাত্র ২৩ বছরে মোট ৩০০০ জন লোককে নিজ হাতে হত্যা করেছিলেন বা হত্যা করতে নির্দেশ দিয়েছিলেন। মানে মোট ৮৩৯৫ দিনে তিনি মোট ৩০০০ জন লোক হত্যা করেছিলেন। এতে বোঝা যায়, দয়াল নবী হজরত মো গড়ে প্রতি আড়াই দিনে (২.৫ দিনে) একজন মানুষকে কুপিয়ে হত্যা করেছিলেন।

আমার উত্তর শুনে মুরিদ বলল:
- যারা এশার নামাজ পড়া বাদ দিয়ে কুপাকুপি করতে যায়, তাহারা প্রকৃত মুসলমান নহে। যারা কুপাকুপি করে, তাহারা মুসলমান নহে। জঙ্গিদের কোনো ধর্ম নাই। নিশ্চয়ই ইসলাম একটি শান্তির ধর্ম।

মুরিদের উত্তর শুনে আমার ওযু প্রায় নষ্ট হয়ে গেছিল, বহু কষ্টে ওযুটা ধরে রেখে উত্তর দিলাম:
- ঠিক বলেছেন, ভাই। যে লোক প্রতি আড়াই দিনে (২.৫ দিনে) একজন মানুষকে কুপিয়ে হত্যা করে, সে প্রকৃত মুসলমান নহে। সে নাস্তিক, সে কাফের।

১১.
পৃথিবীর সকল জ্ঞান, বিজ্ঞান এবং সাহিত্যের উৎস হল কোরান। এরপরেও এখন পর্যন্ত আল্লাহ এবং তার রাসুলকে নোবেল প্রাইজ কেন দেওয়া হলো না?
মুসলিম উম্মা এই প্রশ্নের জবাব চায়।

১২.
আজকে সকালবেলা মেজাজটা খারাপ করে দিল এক মুমিন মুরিদ ভাই। ঘটনাটা নিম্নরুপ।

মুমিন মুরিদ ভাইটি চোখ থেকে দুই ফোঁটা পানি ফেলে আমাকে বলল:
- পীর নিমো সাহেব, আজ দুনিয়ার মুসলিম উম্মা নির্যাতিত। নির্বিচারে মুসলিম নারী, পুরুষ, শিশুদেরকে হত্যা করা হচ্ছে। ফিলিস্তিন, সিরিয়া, কাশ্মীরে মুসলমান ভাইদের রক্ত ঝরছে। হুজুর, বিশ্বের নির্যাতিত মুসলমান ভাইদের জন্য একটা বিশেষ মুনাজাত করেন, তাদের জন্য দোয়া করেন।

আমি বিরক্ত হয়ে জিজ্ঞাস করলাম:
- আপনি এইসব খবর কোথায় পান? আপনি কি কখনো ফিলিস্তিন, সিরিয়া, কাশ্মীরে গিয়াছেন?

মুমিন মুরিদ উত্তর দিল:
- না, হুজুর। আমি কখনো ফিলিস্তিন, সিরিয়া, কাশ্মীরে যাই নাই। এইসব নিউজ আমি, বিবিসি, সিএনএন থেকে পাইছি।

আমি উত্তর দিলাম:
- আস্তাগফিরুল্লা, ভাই তাড়াতাড়ি তওবা করেন। ফিলিস্তিন, সিরিয়া, কাশ্মীরে কোনো সমস্যা নাই। এইসব দেশে একটা মুসলমানও মারা যায় নাই। সব মিডিয়ার সৃষ্টি। সব ষড়যন্ত্র। ইহুদি-নাসারাদের মিডিয়াকে কখনো বিশ্বাস করবেন না। তারা প্রোপাগান্ডা চালাচ্ছে। আল্লাহর হুকুমে বিশ্বের সব মুসলমান বেশ শান্তিতে আছে, নিরাপদে আছে। তারা মনের সুখে নাশপাতি, আঙ্গুর, বেদানা খাচ্ছে।

আমার উত্তর শুনে মুমিন মুরিদ বলিল:
- হুজুর, কথা তো সত্য। ধুর, মুসলমানদের জন্য আজাইরা কান্না করলাম। নীল নিমো হুজুর, আপনি আমার চোখ খুলে দিয়েছেন।