২৭ অক্টোবর, ২০১৬

ধূর্ত, ধড়িবাজ, ধুরন্ধর ধর্মধ্বজাধারীরা

১. নিজের দুই সন্তানকে হত্যা করে মা বলেছে, "তারা এখন আছে শ্রেয়তর স্থানে, স্বর্গে। তাদের আর কোনও উদ্বেগ নেই।" আরেক মা হত্যা করেছে তার অটিস্টিক পুত্রকে এবং সে নিশ্চিত, এখন ঈশ্বর তার দেখাশোনা করবে।

২. বীভৎস উপায়ে পশুহত্যার 'উৎসব' কোরবানিকে cheerful বলে ঘোষণা দিয়েছেন পুতিন।

৩. খ্রিষ্টান পুরুষকে বিয়ে করেছে বলে বোনকে হত্যা করাটা ছিলো তার ঈমানী দায়িত্ব - খাছ মুছলিম বান্দা জানিয়েছে এ কথা।

৪. ক্লিওপ্যাট্রার মতো সুন্দরী হতে চাইলে নারীদের উচিত হবে গোবর ও গোমূত্র ব্যবহার করা। এছাড়া ক্যান্সার, এইডস, অ্যাজমাসহ সর্বমোট ১০৮ টি রোগের নিরাময় দিতে পারে গোমূত্র। শুধু তা-ই নয়, গোমূত্র-গোবর নিয়ে গবেষণার লক্ষ্যে ভারতে গো-বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে।

৫. ১৭ আর ১৯ বছরের দুই মুছলিমা কিশোরী ফ্রান্সে ইছলামী কায়দায় সন্ত্রাসী হামলা চালানোর পরিকল্পনা করছিল।

৬. ইহুদিবিদ্বেষ যে-ধর্মের অন্যতম প্রধান নীতি, সেই ইছলাম ধর্মের হেড-কোয়ার্টার মক্কায় হজ্বের সময় হজ্বযাত্রীদের নিরাপত্তা বিধানের জন্য নিয়োগ দেয়া হয়েছিল ইহুদি প্রতিষ্ঠানকে।

৭. মেয়ে পশ্চিমা ধাঁচের জীবনযাপন করে বলে তার মুছলিম পিতা তাকে ইছলামী ধাঁচে ধর্ষণ করেছে।

৮. খ্রিষ্টধর্মানুসারী লেসবিয়ান যাজিকারা (nun) বিয়ে করছে বলে দুক্কু পেয়েছে বিশ্বে শিশুকামীদের বৃহত্তম সংগঠন ক্যাথলিক চার্চের প্রধান পোপ। তবে এই শালাই শিশুধর্ষক ধর্মযাজকদের বিরুদ্ধে বাস্তব কোনও পদক্ষেপ না দিয়ে ধর্ষিত শিশুদের জন্য প্রার্থনা দিবসের আয়োজন করেছে। এদিকে শিশুধর্ষক ক্যাথলিক ধর্মযাজকদের জন্য দক্ষিণ আমেরিকা স্বর্গে পরিণত হয়ে গেছে, এ বিষয়ে সে নীরব।

৯. মমিন ভাই-বোনেরা, উলামায়ে হিন্দ ভারতের এক নেতা মুফতি ইলিয়াস বলেছে, "দেবতা শিব আমাদের প্রথম পয়গম্বর। আমরা শিব ও পার্বতীর সন্তান।"

১০. ইছলামে জোরজবরদস্তি বলে কিছু নেই। তাই ইছলাম গ্রহণে অস্বীকৃতি জানানোয় খ্রিষ্টান ভাইয়ের সামনে বোনকে ধর্ষণ করা মুছলিমদের জন্য নিশ্চয়ই যায়েজ। আর তাছাড়া খ্রিষ্টান মেয়েদের আল্যা সৃষ্টি করেছে শুধু মুছলিম পুরুষদের দেহ- ও মনোরঞ্জনের জন্য

১১. ইসরায়েলের শিক্ষামন্ত্রী বলেছে, অংক ও বিজ্ঞানের চেয়ে ইহুদি ধর্ম অধ্যয়ন করা বেশি জরুরি।... হ, এখন ইহুদিরাও নূরের পথে আসতেসে।

১২. কন্যাকে অনাহারে রাখলে পিতার ব্যবসাবৃদ্ধি হবে - এই আশায় সবচেয়ে শান্তির ধর্ম হিসেবে দাবি করা জৈন ধর্মের অনুসারী পিতা-মাতা তাদের ১৩ বছরের কন্যাকে জোর করে অনাহারে থাকতে বাধ্য করেছিল। অনাহারের ৬৮ দিনে মেয়েটি মারা যায়। অন্ত্যেষ্টিক্রিয়ার সময় তার পরিবার তাকে child saint বলে ঘোষণা দেয়। অবশ্য ২০১৫ সালে বৃহত্তম গণতন্ত্রের দেশ বলে কথিত ভারতের সুপ্রিমকোর্ট জৈনদের না খেয়ে মৃত্যুবরণ বৈধ বলে রায় দিয়েছে।

১৩. একেই বলে ধর্মীয় যুক্তি: "আমি সহিংসতার সমর্থক নই, তবে সমকামীদের হত্যা করা আবশ্যক" - বলেছে খ্রিষ্টান ধর্মযাজক।

১৪. ইছলামে যেমন ধর্ষণের দায় ধর্ষিতার, তেমনি এক খ্রিষ্টান চার্চ ধর্ষিতাকে বাধ্য করেছে ধর্ষক-ধর্মযাজকের স্ত্রীর কাছে ক্ষমা প্রার্থনা করতে

১৫. এক নারীর ভেতরে অবস্থান করা অশুভ আত্মাকে দূর করতে তার যৌনাঙ্গে জলপাইয়ের তেল মাখাচ্ছিল এক ধর্মযাজক।

১৬. ধর্ম যেহেতু নৈতিকতার উৎস, তাই ধর্মগুরুরাই নিশ্চয়ই সবচেয়ে বেশি নৈতিক। আর সে কারণেই শুধু দক্ষিণ কোরিয়াতেই ধর্মীয় নেতারা গড়ে মাত্র পাঁচ হাজার (দিনে প্রায় চোদ্দটি) অপরাধ ঘটিয়ে থাকে

১৭. হল্যান্ডে গাড়ি চালানোর সময় টেলিফোন ব্যবহার করার অপরাধে ধরা-পড়া মুছলিমা দাবি করেছে, সে ফোনে কোরান তেলওয়াত শুনছিল দাঁতের ব্যথা কমাতে

১৮. বুরকিনির সপক্ষে গলা-ফাটানো ব্যক্তিদের মতামত জানতে মঞ্চায়: মেয়েদের ছবি তোলা হারাম বলে ফতোয়া জারি হওয়ায় চৌদি আজবের তিরিশ লাখ নারীর আইডি-কার্ড নেই। ওদিকে আইসিস-ও বোরখা নিষিদ্ধ করেছে। অথচ বোরখা নিয়ে ঠাট্টা করায় এক মহিলা সাংবাদিক মমিন মুছলিমদের কাছে থেকে পাচ্ছে তাদের স্বভাবসিদ্ধ ধর্ষণ ও হত্যার হুমকি।

১৯. ফেসবুকের ইনবক্সে মেসেজ পাঠানোর মাধ্যমে মৃতকে জীবিত করে তুলেছে বলে দাবি করেছে এক ধর্মযাজক। এই ধরনের খবর বিশ্বাস করার মতো আবাল পৃথিবীতে আছে কোটি কোটি!