২৬ সেপ্টেম্বর, ২০১৬

নিমো হুজুরের খুতবা - ১

লিখেছেন নীল নিমো

(কোরবানিরই রেশ নিয়ে যাই চলে...)

১.
আজকে এক মুরিদ প্রশ্ন করিল, "হুজুর, নবী ইব্রাহীমের পর এতগুলো নবী-রাসুল আসল, কেউই কুপাকুপি কইরা ঈদ বা আনন্দ পাইলো না। স্বয়ং ইব্রাহিমও কোনোদিন ঈদুল আজহা পালন করে নাই। তাহলে নবী মুহাম্মদ নিরীহ পুশুপাখি কুপাকুপি করে আনন্দ উল্লাস করতে আদেশ দিল কেন? এই লন লিস্ট: Adam, Idris (Enoch), Nuh (Noah), Hud (Heber), Salih (Methusaleh), Lut (Lot), Ibrahim (Abraham), Ismail (Ishmael), Ishaq (Isaac), Yaqub (Jacob), Yusuf (Joseph), Shu’aib (Jethro), Ayyub (Job), Dhulkifl (Ezekiel), Musa (Moses), Harun (Aaron), Dawud (David), Sulayman (Solomon), Ilias (Elias), Alyasa (Elisha), Yunus (Jonah), Zakariya (Zachariah), Yahya (John the Baptist), Isa (Jesus), Muhammad"

আমি উত্তর দিলাম, "ধুর বোকা, আমাদের প্রীয় নবী মুহাম্মদ কুপাকুপি শিক্ষা না দিলে কি নবী আসা বন্দ হইত? মুহাম্মদ হলেন শেষ নবী, এরপরে অন্য কোনো নবী আসলেই তার ঘাড়ে কোপ পড়বে। নবী মুহাম্মদ ও তার উম্মতদের ভয়ে আল্লাপাক পৃথিবীতে আর কোনো নবী পাঠাচ্ছে না। আল্লাপাক যখন কোনো নবী পাঠাচ্ছেন না, তখন আর কী করা? আসুন, পশুপাখির উপর কুপাকুপি প্যাক্টিস করে আনন্দ করি।"

২.
আমার কিছু পাকিস্থানি ঈমানদ্বার মুরিদ ভেজিটেরিয়ান হয়ে গেছে। তাই তারা সিদ্ধান্ত নিয়েছে যে, তারা ঈদুল আজহাতে পশুপাখি কুপাকুপির পরিবর্তে গাছ কুপাকুপি করে আল্লাহর রাস্তায় ত্যাগ স্বীকার করবে।


হে মুমিন, তুমি ভেজেটেরিয়ান হইছো তো কী হয়েছে? তুমি ভুলে যেও না তুমি মুসলমান... কুপাকুপি তোমাকে করতেই হবে। এইটাই আল্লাহর হুকুম। সব ধরনের কুপাকুপিই আল্লাহপাক পছন্দ করে।

৩.
একটি দুঃসংবাদ। ফ্রি গরুর মাংশ খাইয়া আজকে দুপর থেকেই আমার কোষ্টকাঠিন্য শুরু হইয়াছে। কোষ্টকাঠিন্য মানেই হল টয়লেটে গিয়া জিহাদ করা। আজকে বিকালে টয়লেটে গিয়ে জিহাদ করার সময় "আল্লাহু আকবর" বলে জোরে জোরে তাকবির দিচ্ছিলাম। আমার চিৎকার শুনে আমার ড্যানিশ প্রতিবেশি টেরোরিষ্ট হামলা মনে করে ভয় পাইয়া পুলিশ ডাকছে। আমি এখন ড্যানিশ পুলিশের হেফাজতে আছি। আমার জন্য দোয়া করবেন।