২৪ সেপ্টেম্বর, ২০১৬

জান্নাত ও জাহান্নাম: একটি হিসেব

লিখেছেন কেপলার টুটুবি

জান্নাত আর জাহান্নাম লাভের একটা ক্যালকুলেশন করি, চলুন। হিসাব মেলাই।

স্টেপ১:

বর্তমান পৃথিবীর মোট জনসংখ্যা ৭০০ কোটি। এর মধ্যে মুসলিম আছে ২৩% অর্থাৎ ১৬০কোটি; আর বাকি ধর্মাবলম্বী মানুষ আছে ৭৭% অর্থাৎ ৫৪০ কোটি মানুষ। আল্লার কথা মতো - এখান থেকে জান্নাতে যাবে ১৬০ কোটি মানুষ। বাকি ৭৭% মানুষ জাহান্নামে।

স্টেপ ২:

১৬০ কোটি মুসলিমের মধ্যে নামেমাত্র মুসলিম (সুদখোর, ঘুষখোর, টিভি-সিনেমা-নাচ-গান-বাজনামগ্ন , চোর, প্রতারক, বিধর্মী চাল চলনে অভ্যস্ত) আছে ৯০% অর্থাৎ ১৪৪কোটি। আর সহিহ মুমিন নামাযী, আল্লার খাস বান্দা পাওয়া যাবে মাত্র ১০% মানে ১৬ কোটি। শুধু এরাই জান্নাতে যাবে। 

স্টেপ ৩:

এখন আসি এই ১৬ কোটি সহিহ মুমিন মুসলিমদের নিয়ে, যাদের মধ্য আবার গ্রুপিং আছে। ১. শিয়া মুসলিম, ২. সুন্নী মুসলিম, ৩. ওহাবি বা মওদুদি মুসলিম। এরা সবাই একে অপরকে গালাগাল দেয়। যেমন - শিয়ারা বলে, সুন্নীরা হইলো বেদাতী, মাজার পূজারী, মুশরিক। সুন্নীরা বলে, শিয়া আর ওহাবিদের আকীদা (মানে গোড়াতেই) ভুল। এরা জান্নাত পাবে না। ওহাবীরা আরো ইন্টারেস্টিং। ওরা বলে, আমরাই একমাত্র আল্লাভক্ত। নবী-টবী কিছু না। অনলি আল্লাহ। তোরা জাহান্নামী।

এই তিন গ্রুপেই আছে নবী নিয়ে টানাটানি। এরপর মারামারি, বোমা ফাটানো, শিয়ার মুসজিদ সুন্নিরা উড়ায় দেয়। সুন্নীরা ওহাবিদের। হা হা হা। আবার এরদে ভেতরেও ছোট ছোট গ্রুপিং আছে, যা বর্ণনা করতে গেলে উপন্যাস লিখতে হবে। তাই বাদ দিলাম। 

এখন এদের মধ্যে যে কোনো এক গ্রুপকে আমি সহিহ ধরে নিলাম, যাদের আকিদা সঠিক। যারা আল্লারে খুশি করবে। যারা জান্নাতে যাবে। তাইলে ১৬ কোটিকে তিনভাগ দিলে হয় ৫ কোটি ৩০ লাখ।

স্টেপ ৪:

এবার আসি ৫ কোটি ৩০ লাখদের নিয়ে। এরা সহিহ মুসলিম হলেও এদের মধ্যেও রয়েছে কিছু সমস্যা। যেমন, জীবনে ১ ওয়াক্ত নামায কাযা কেউ করেনি, এরকম কেউ বলতে পারবে না। আর ১ ওয়াক্ত নামায কাযা করার শাস্তি হলো ২ হাজার কোটি বছর জাহান্নামের আগুনে পোড়া। আরো আছে। যেমন: নামায ভুল, আযান না শোনা, মিথ্যা বলা, হারাম জিনিস খেয়ে ফেলা, কবিরা গুনা (যে গুনা ক্ষমা করা হয় নাহ) করে ফেলা ইত্যাদি ইত্যাদি। 

অর্থাৎ সহিহ মুসলিম হলেও এদের মধ্যে থেকে সবাই জান্নাতে যাবে না। ফিল্টার হয়ে এদের থেকে জান্নাতে যাবে ৫ কোটি ৩০ লাখের ১% মানে ৫ লাখ ৩০ হাজার মানুষ।

সুতরাং পৃথিবীর মোট জনসংখ্যার মধ্যে জান্নাতে যাচ্ছে মাত্র ০.০০৭% অর্থাৎ ৫ লক্ষ ৩০ হাজার জন। আর জাহান্নামে যাবে ৯৯.৯৯৩% অর্থাৎ ৬৯৯ কোটি ৯৪ লক্ষ মানুষ। 

আমার মন্তব্য: আল্লাহ পরম করুণাময় আর অসীম দয়ালু, যিনি পৃথিবীর ৯৯% মানুষকে জাহান্নামে ফেলে ভাজি করবেন অনন্তকাল ধরে।