২২ আগস্ট, ২০১৬

দশফোঁড়ন

১. সতর্কবাণী: হাইসেন না! পুতিনের প্রত্যক্ষ প্রশ্রয়পুষ্ট রুশ অর্থোডক্স চার্চের প্রধান কিরিল উঁচু শ্রেণীর দেবদূত (Archangel) মিখায়েলকে "রাশান ইনভেস্টিগেটিভ কমিটি" নামের সরকারী সংগঠনের পৃষ্ঠপোষক হিসেবে নিয়োগ দিয়েছে। এক্ষেত্রে আরেকটি কথাও মাথায় রাখতে হবে: রাশিয়া একটি ধর্মনিরপেক্ষ রাষ্ট্র।

২. হিন্দুধর্মও নারীকে দিয়েছে সর্বোচ্চ সম্মান। চিকিৎসাপ্রার্থী নারীরা বৈদ্য বা পুরোহিতের জুতা দাঁতে কামড়ে বহন করে নিকটস্থ জলাশয়ে গিয়ে ওই জুতায় করে পানি পান করেন এবং এভাবে তাঁদের শরীর থেকে দুষ্ট আত্মার সঙ্গে রোগও বের হয়ে যায়।

৩. বিশ্বে শিশুকামীদের বৃহত্তম প্রতিষ্ঠান ক্যাথলিক চার্চ শিশুধর্ষণ সংক্রান্ত মামলা ও ক্ষতিপূরণের পেছনে ১৯৫০ সাল থেকে শুরু করে এ অব্দি ব্যয় করেছে প্রায় চার বিলিয়ন ডলার। এই বিপুল পরিমাণ অর্থ তারা সংগ্রহ করেছে আবাল খ্রিষ্টানদের পকেট থেকেই।

৪. ধর্ষণ, হত্যা, লুণ্ঠন জাতীয় অপকর্মের নির্দেশনা কোরানে যেমন আছে, আছে বাইবেলেও। ১৩ বছর বয়সী কিশোরীকে ৪ বছর ধরে ধর্ষণ করা এক ধর্মযাজক বাইবেলের মাধ্যমে তার কৃতকর্মের ন্যায্যতা দিতে চেয়েছে।

৫. "অমুছলিমদের সঙ্গে বন্ধুত্ব ও তাদের প্রতি সহনশীলতা ইছলামে গ্রহণযোগ্য নয়... তাদের প্রতি হতে হবে শত্রুভাবাপন্ন" - ইছলামের প্রকৃত শিক্ষার কথা আবারও মনে করিয়ে দিয়েছে প্যালেস্টাইনের মোল্লা। ভিডিওভিডিও-ট্র্যান্সক্রিপ্ট

৬. যিশুকে বিয়ে করেছে এক মেয়ে। হাসির কথা নয় কিন্তু! ধর্মীয় রীতি অনুসরণ করে বিয়েটি অনুষ্ঠিত হয়েছে এক চার্চে।

৭. দোয়া-মোনাজাত-প্রার্থনায় কোনও কাজ হয় না বটে, তবে অকাজ হতেই পারে। গাড়ি চালানোর সময় চোখ বন্ধ করে প্রার্থনা করছিল এক মহিলা। ফলাফল - চৌরাস্তার "স্টপ" সাইনে থামতে ব্যর্থ হয়ে পার্শ্ববর্তী এক বাড়ির প্রাঙ্গণে গাড়িসহ অনুপ্রবেশ। মহিলা হাসপাতালে।

৮. বিবাহবিচ্ছেদের পর প্রাক্তন স্বামী-স্ত্রী আবার পরস্পরকে বিয়ে করলে তাদেরকে থাকতে হবে ভাই-বোনের মতো এবং নো যৌনসংসর্গ! ঘোষণা দিয়েছে খ্রিষ্টান ধর্মযাজক। অপরের বেডরুমে উঁকি দিতে ধর্ম ও ধর্মযাজকগুলো সদাতৎপর।

৯. কথিত যিশুর কথিত ৪০ দিন ৪০ রাতের উপবাস রিমেইক করতে গিয়ে ৩০ দিনের মাথায় মারা গেছে এক ধর্মযাজক।

১০. "সমকামীদের শাস্তি দিতে ঈশ্বর পাঠান প্রাকৃতিক বিপর্যয়," বলেছিল এক খ্রিষ্টান নেতা। ক'দিন আগে তার নিজের বাড়ি ধ্বংস হয়ে গেছে বন্যায়।