৩ জুন, ২০১৬

হালাল কুইজ

লিখেছেন তুয়াম লুকিলাম

১. - বলুন তো, কোন মাসে মোছলমানদের নুনুভূতি সবসময় দাঁড়িয়ে থাকে কিন্তু নিজের বউকেও *** পারে না। 
- যে মাসে জ্বীন শয়তানকে আগুনের শিকল দিয়ে বেঁধে রাখা হয়, কিন্তু নাস্তেক শয়তানরা মুক্ত থাকে।

২. - কোন মাসের একটি রাতে **** করা হাগার মাস ধরে একটানা **** করার সমান? 
- যে মাসে জিনিশপত্রের দাম বাইড়া যায় এবং মুমিনগের নেকীর দামও ৭০ গুণ বৃদ্ধি পায়। যে মাসে ফইন্নিরে এক টাকা দিলে ৭০ টাকা দেওয়ার সওয়াব পাওয়া যায়, কিন্তু ফইন্নি যখন চাউল কিনতে যায়, তখন একটাকার বিনিময়ে দোকানদার একটাকারই চাউল দেয়। 

৩. - কোন মাসে জাকির নায়কের বৈগ্গানিক রিচার্জ-কে (নট রিসার্চ, খিআল কইরে! বৈগ্গানিক রিচার্জ = ভিত্তিহীন বিশ্বাসের তেল যখন ফুরিয়ে আসে তখন বিজ্ঞানের সাথে যেসব বানোয়াট যুক্তির মিশ্রনের সাহায্যে বিশ্বাসের ব্যাটারি চার্জ করা হয়) অস্বীকার করে মুমিনদের পেটে গ্যাস্ট্রিক বেশি হয় এবং খালি পেটে নামাজের কারণে মসজিদে সেজদার সময় কোষ্ঠের উপর চাপ পড়ায় অজু নষ্টের ঘটনা বেশি ঘটে? 
- যে মাসে খাওয়া আর ঘুমের অনিয়ম হয়। 

৪. - কোন মাসে দেশের অর্থনীতি চাঙ্গা হয় এবং মুদ্রাস্ফীতি বাড়ে, বোনাস-টোনাস পাওয়া যায়, সেই সাথে সড়ক দুর্ঘটনা, লঞ্চডুবি বেশি হয়? 
- যে মাসে সবাই একসাথে রাজধানী থেকে গ্রামদেশে যেতে গিয়ে ভিড়ের ঠেলায় নাকাল হয় এবং বাসভাড়া লঞ্চভাড়া বাড়ে, ছিনতাই বেশি হয়, ভালমন্দ সবকিছুই একটু বেশি বেশি হয় যে মাসে।

৫. - কোন মাসে অফিস আদালতে শিক্ষাপ্রতিষ্ঠানে অঘোষিত জরুরি অবস্থা চালু হয়?
- যে মাসের দিনকাল চাঁদ দেখার ওপর নির্ভরশীল থাকে। নামাজীর সংখ্যা বৃদ্ধি পায় এবং মুমিনদের মুখ থেকে জাফরানের সুগন্ধি পাওয়া যায়।... আলহামাদুল্লা বলেন না ক্যা রে?

৬. - কোন মাসে মুমিনদের সামনে পানিপুনিও খাওয়া নিষেধ? এবং রেস্টুরেন্টে পর্দা না দিলে মুমিনদের অতি সুকোমল অনুভূতির গুদ শিরিষ-কাগজে তৈরি কনডম দিয়ে মারা হয়ে যায়?
- যে মাসে ৩ বেলার খাবার দুই বেলায় খেয়ে নিতে হয়। এবং মালাউন ও নাস্তিকদের গোপনে পর্দার আড়ালে খানাপিনা করতে বাধ্য করা হয়।

৭. - কোন মাসে সেই মাসের নাম বেশি উচ্চারণ করা হয় এবং মাসের নামে কসম কাটা হয়। কোন মাসে ধর্ম ভুলে যাওয়া মানুষগুলোকে ভয়টয় দেখিয়ে লাইনে আনা হয়? 
- যে মাসে মুমিনদের এন্ড্রয়েড ব্যাটারিতে (পড়ুন অণ্ডকোষ) চার্জ দিলে পরবর্তী ১১ মাস পর্যন্ত চলে।