১১ ফেব্রুয়ারী, ২০১৬

ইছলাম ত্যাগের কারণসমূহ - ২০

ব্রিটেনের কাউন্সিল অভ এক্স-মুসলিম নামের সংগঠনের উদ্যোগে #ExMuslimBecause নামে টুইটারে একটি প্রচারণা অত্যন্ত জনপ্রিয়তা লাভ করেছে। প্রাক্তন মুছলিমরা উপস্থাপন করছে ইছলাম ত্যাগের বিবিধ কারণ। অতি দীর্ঘ ও ক্রমবর্ধমান এই কারণ-তালিকা থেকে কিছু সরস ও সিরিয়াস কারণ অনুবাদ করে প্রকাশ করা হচ্ছে ধারাবাহিকভাবে। এতে যুক্ত করা হচ্ছে/হবে ধর্মকারীর ঠিকানায় পাঠানো লেখা/ছবি/ভিডিওও।

পর্ব ১ > পর্ব ২ > পর্ব ৩ > পর্ব ৪ > পর্ব ৫ > পর্ব ৬ > পর্ব ৭ > পর্ব ৮ > পর্ব ৯ > পর্ব ১০ > পর্ব ১১ > পর্ব ১২ > পর্ব ১৩ > পর্ব ১৪ > পর্ব ১৫ > পর্ব ১৬ > পর্ব ১৭ > পর্ব ১৮ > পর্ব ১৯

Yazeed: আমি প্রাক্তন মুছলিম, কারণ আমি এমন কোনও নবীর অনুসারী হতে পারি না, যে এক ইহুদি মেয়ের স্বামী, পিতা ও ভাইকে তার চোখের সামনে হত্যা করে সেই একই দিনে সেই মেয়েকে ধর্ষণ করেছে।

AtheistInHijab: আমি প্রাক্তন মুছলিম, কারণ আমি স্বাভাবিক জীবন চেয়েছিলাম। চেয়েছিলাম উপযুক্ত পোশাক পরে স্কুলের নাচের অনুষ্ঠানে যেতে। চেয়েছিলাম আমার চুলে বাতাসের স্পর্শ অনুভব করতে, আমার চামড়ায় রোদ লাগাতে। চেয়েছিলাম স্বাধীনভাবে ভালোবাসতে।

সোহরাব: আমি প্রাক্তন মুছলিম, কারণ আমাদের দেশের বিপুল সংখ্যক মানুষের রাজাকারতোষণ ও বিকৃত পাকিপ্রীতির পেছনে একমাত্র কারণ ইসলাম।

Hazem Farraj: আমি প্রাক্তন মুছলিম, কারণ আমি শিশুবিবাহ, জোরপূর্বক ধর্মান্তরকরণ, জিজিয়া কর, ব্ল্যাসফেমি আইন ও বৈষম্যে বিশ্বাস করি না।

PakistaniProtest: আমি প্রাক্তন মুছলিম, কারণ ইসলাম একটি জঙ্গিবাদী ধর্ম এবং আমাদের দেশে অশান্তির প্রধান কারণ ইসলামী জঙ্গিরা।

Pink life: আমি প্রাক্তন মুছলিম, কারণ আমি জানতে পেরেছি, মুহাম্মদ হত্যা করেছিল Alnasar Bin Alharth-কে (এক বুদ্ধিজীবী), কারণ তাঁর সঙ্গে যুক্তিতে না পেরে অপদস্থ হতো সে।

Imran Said: আমি প্রাক্তন মুছলিম, কারণ আতঙ্কজাগানিয়া বিপুল সংখ্যক মুছলিম মনে করে, ইছলামত্যাগী ও ব্ল্যাসফেমারদের হত্যা করাই উচিত।

Elyzcheva: আমি প্রাক্তন মুছলিম, কারণ যে-কিতাব বলে, আমার জন্ম হয়েছে পুরুষের পঞ্জরাস্থি থেকে ও সাপের কথায় প্রলুব্ধ হতে, সেই কিতাব পড়ার চেয়ে টেলিস্কোপ দিয়ে আকাশ দেখা উত্তম।

CaptCaustic: আমি প্রাক্তন মুছলিম, কারণ মানুষের মুখওয়ালা উড়ন্ত ঘোড়া, ফেরেশতা, জ্বিন... হাহাহা... বেজায় মজাদার!

Sina: আমি প্রাক্তন মুছলিম, কারণ আল্যা বলেছে মুশরিকদের সঙ্গে চুক্তি করতে এবং চুক্তি শেষ হয়ে যাবার পর তাদের হত্যা করতে।