১৯ নভেম্বর, ২০১৫

ইছলামী ইতরামি

১. শান্তিকামী মুছলিমরা প্যারিসে ১২৯ জন, বৈরুতে ৪৩ জন, নাইজেরিয়ায় - ৩০ জনেরও বেশি, আরেকটি হামলায় ১৫ জনকে (আত্মঘাতী বোমারুদের একজন ১১ বছর বয়সী বালিকা) হত্যা করে বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছে।

২. প্যারিসে এক মুছলিম নিরাপত্তা কর্মীর বীরত্বে শত শত মানুষের প্রাণ বেঁচে যায় বলে বলে যে-খবরটি প্রচারিত হয়েছিল, মিথ্যে সেই খবরটি ছিলো ইছলামী অপপ্রচারযন্ত্রের কাজ। 

৩. মুছলিম ভাই ও বোনেরা, দুশ্চিন্তাগ্রস্ত থাকলে শান্তিপ্রচারে মনোনিবেশ করুন। প্যারিসের আত্মঘাতী বোমারুর পরিবার বলেছে, স্ট্রেস-এর কারণে নিজেকে বিস্ফোরিত করে সে চারপাশে শান্তি ছড়িয়ে দিয়েছে।

৪. ২০০ সিরিয়ান শিশুদের লাইন করে দাঁড় করিয়ে অবলীলায় গুলি চালিয়ে হত্যা করে আইসিস জঙ্গিরা - খুব সম্ভব, ২০১৪ সালে সংঘটিত এই ঘটনার ভিডিও প্রকাশিত হয়েছে।

৫. চৌদি আজবে গৃহকর্মী হিসেবে কাজ করতে যেতে আগ্রহী নারীদের জন্য জ্ঞাতব্য: "একেবারে প্রথম দিন থেকেই জীবনটা ছিলো নরকের মতো।"

৬. "তাদের ভূমিতেই তাদের হত্যা করো, তাদের শিরশ্ছেদ করো তাদের নিজেদের বাসায়" - শান্তিপূর্ণভাবে অমুছলিম হত্যার আহ্বান জানিয়ে গ্রেপ্তার হয়েছে এক আমেরিকান শান্তিকামী মুছলিম।

৭. শার্লি হেব্দো পত্রিকাটি বিক্রি করার 'অপরাধে' এক বইয়ের দোকান উড়িয়ে দেয়ার হুমকি দিয়েছে এক শান্তিকামী মুছলিম।

৮. ফ্রান্সে আইএস-এর দুই সমর্থক তাদের ইহুদি শিক্ষককে ছুরিকাঘাতে আহত করেছে।

৯. ৮ বছরের খ্রিষ্টান স্কুলবালিকা 'মুছলিমদের টয়লেট' ব্যবহার করেছে বলে শিক্ষক তাকে প্রহার করেছে ও স্কুল-কর্তৃপক্ষ তাকে 'অস্পৃশ্য' ঘোষণা করেছে।

১০. পৃথিবীর সবচেয়ে মডারেট মুছলিম দেশ তুরস্কে ফুটবল ম্যাচ শুরুর আগে প্যারিসে নিহতদের সম্মানে এক মিনিট নীরবতা পালনের সময় কিছু দর্শক দুয়ো ধ্বনি দেয়। তারা এমনকি 'আল্লাহু আকবর' বলে স্লোগান দেয় বলে অনেকে দাবি করেছে। আরেকটি ভিডিওতে দাবি করা হয়েছে, প্যারিস ট্র্যাজেডির সংবাদে তুরস্কের একটি সড়ক উৎসবমুখর হয়ে ওঠে।

১১. সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ফাকিস্তানে শতাধিক মাদ্রাসা বন্ধ করে দেয়া হয়েছে।

১২. গাজার এক মসজিদে ইসরায়েলী বিমান হামলায় অন্তত একজন নিহত।... থুক্কু, গাজায় নয়, ইয়েমেনে এবং হামলা চালিয়েছে ইসরায়েল নয়, চৌদি আজব। অতএব মসজিদ ভাঙা যায়েজ।

১৩. প্যারিস ট্র্যাজেডির দিনেই ইছলামিস্টরা ব্রিটেনে ইছলামিক রাষ্ট্র প্রতিষ্ঠার দাবি তুলেছে। 

১৪. তালিবানদের দুই গ্রুপের সংঘর্ষে ৮০ জন নিহত। অনেক আগে জর্জ কারলিন বলেছিলেন: Anytime a bunch of holy people want to kill each other, I'm a happy guy. 

১৫. গণধর্ষণের শিকার ১৯ বছরের তরুণীকে ২০০ বার বেত্রাঘাত ও ৬ মাসের জেল দিয়ে ইছলামসম্মত বিচার নিশ্চিত করেছে চৌদি আদালত। ইছলাম নারীকে সর্বোচ্চ সম্মান দিয়ে এই বলে সতর্ক করে দিয়েছে, যেন সে ভবিষ্যতে ধর্ষিতা হতে না চায়।