২০ আগস্ট, ২০১৫

আল্লাহ, ইসলাম এবং কিছু প্রশ্ন - ০২

লিখেছেন যুক্তিবাদী মানুষ

আল্লাহ, ইসলাম এবং কিছু প্রশ্ন - যেগুলোর উত্তর খুঁজতে গেলে প্রমাণ হয়, ইসলাম নামে কোনো ধর্ম নেই, যা আছে, সেটা মুহাম্মদের তৈরি করা মুহাম্মদী ধর্ম।

★ ১ লাখ ২৪ হাজার নবী-রাসুল মিলেও কেন ইসলাম এবং অন্তত একজন মুসলিমের উদাহরণ রক্ষা করতে পারলেন না, যেটা প্রমাণ করতো যে, মুহাম্মদের জন্মের পূর্বে ইসলাম ও মুসলিম ছিলো?

★ ইসলামী মতে পৃথিবীর সবাই শুরুতে মুসলিম ছিলো, কিন্তু শয়তানের ধোঁকায় পরে অমুসলিম হয়ে যায়। তার মানে কি সর্বশক্তিমান আল্লাহর চেয়ে ইবলিশ-শয়তানের শক্তি ও ক্ষমতা বেশি?

★ ইসলাম ঘোষিত চারটি আসমানী কিতাব - তাওরাত, যবুর, ইঞ্জিল ও কোরআনের মধ্যে মিল নেই কেন?

★ ইসলাম ঘোষিত চারটি আসমানী কিতাবের মধ্যে তাওরাত, যবুর ও ইঞ্জিলে ইসলাম, কাবা শরীফ, মসজিদ, নামাজ এসবের উল্লেখ নেই কেন?

★ আল কোরআনে নামাজ, মসজিদ এবং আযানের উল্লেখ নাই কেন?

★ ইসলাম ঘোষিত চারটি আসমানী কিতাবের মধ্যে তাওরাত, যবুর ও ইঞ্জিল আরবি ভাষায় এবং সৌদি আরবে নাযিল হলো না কেন?

★ ইসলাম যদি পৃথিবীর প্রথম ধর্ম হয়, তবে অন্তত একজন হলেও প্রাচীন মুসলিম পাওয়ার কথা। কিন্তু শুধু মুহাম্মদের প্রচার করার সময় থেকেই মুসলিমদের পাওয়া গেলো কেন?

★ শিশুদের যৌনকাজে ব্যবহার করার বৈধতা, নারীদের যৌনদাস হিসাবে উপস্থাপন, মারাত্মক অসম বয়সের বিয়ে, বহু বিয়ের মাধ্যমে নারীদের যৌনদাস বানানো, নাস্তিক ও অমুসলিমদের খারাপ চোখে দেখা, অমুসলিম এবং যুদ্ধবন্দীদের গনিমতের মাল বা বিকৃত যৌনতার উপাদান বানানো, হিযরাদের মানুষের অধিকার থেকে বঞ্চিত করা, নারীদের পুরুষদের সমান অধিকার থেকে বঞ্চিত করা, বিয়ের মাধ্যমে বউকে জোর করে ধর্ষণে রক্তাক্ত করার জঘন্যতা, মৌখিক তালাকের মাধ্যমে মন চাইলেই সুন্দর সাজানো সংসার ভাঙার নিয়ম, হিল্লা বিয়ের মাধ্যমে নিজের বউকে জোর করে পর পুরুষের সাথে অবৈধ সেক্স করতে বাধ্য করা পুণ্যের কাজ - এগুলো আল্লাহর-নবীর-ধর্মের আদেশ হয় কী করে? 

★ মুহাম্মদের এত অলৌকিক শক্তি ও ক্ষমতা ছিলো যে, হাতের আঙুলের ইশারায় চাঁদকে দিখণ্ডিত করতেন। কিন্তু সাধারণ মানুষের দৌড়ানি খেয়ে প্রাণের ভয়ে গুহার ভেতর লুকাতেন কেন?

★ মহাশক্তিধর আল্লাহ মুসলিমদের সাথে আছে, তারপরেও মুসলিমরা বিজ্ঞান ও প্রযুক্তিসহ সব বিষয়ে - সব দিক দিয়ে - সব সময় অমুসলিমদের চেয়ে পিছিয়ে এবং অমুসলিমদের কাছে শোচনীয়ভাবে পরাজিত কেন?

★ যে মুহাম্মদের জন্ম না হলে পৃথিবী ও পৃথিবীর কোনোকিছুই সৃষ্টি হতো না, সেই মহাগুরুত্বপূর্ন মুহাম্মদের কেন প্রয়োজন হলো তারচেয়ে বেশি বয়সী এক বয়স্ক ধনী নারীকে বিয়ে করার?

★ আল্লাহর সবচেয়ে প্রিয় বন্ধু এবং আল্লাহর কাছ থেকে অলৌকিক সাহায্য পাওয়া মুহাম্মদ কেন অনেক যুদ্ধে (বেশিরভাগ যুদ্ধে) শোচনীয়ভাবে পরাজিত হন? কেন তিনি যুদ্ধে দাঁত হারান? কেন তাঁর শরীরের বিভিন্ন অংশ মারাত্মক ক্ষতিগ্রস্ত হয় এবং রোগে ভুগতে ভুগতে নিকৃষ্ট করুণ মৃত্যু হয়?

★ মুহাম্মদ এবং সকল মুসলিমদের নাম অমুসলিম মূর্তিপূজারিদের নামে পরিচিত হলো কেন?

★ আল্লাহ নামটা একটা মূর্তির নাম থেকে নেয়া হলো কেন?

★ মসজিদ কেমন হবে, আযান কেমন হবে এবং নামাজ কেমন হবে - সেই ব্যাপারগুলো আল্লাহ এবং মুহাম্মদ দুজনের কেউই বলতে পারলো না কেন?

★ মসজিদ, আযান এবং নামাজের উদ্ভাবক আল্লাহ এবং মুহাম্মদ দু'জনের কেউই না হয়ে নতুন স্বেচ্ছাসেবী মুসলিমরা হলো কেন?