১ আগস্ট, ২০১৫

ভিডিও লিংকিন পার্ক

১. কোরান বিষয়ক বিতর্কে কোণঠাসা হয়ে পড়া মমিনের প্রায় অনিবার্য অজুহাত: কোরান আরবিতে পড়তে হবে। এই দাবিটি কেন ভিত্তিহীন, ভঙ্গুর ও ভুয়া - তা নিখুঁতভাবে প্রমাণ করেছে এক নাস্তিক তরুণী।

২. Religion serves as an operating system for dumb people - বলেছেন কমেডিয়ান জো রোগান। ধর্মানুনুভূতিতে সরাসরি আঘাত!

৩. এবার ধর্মানুনুভূতিতে আঘাত হেনেছেন এক প্যাস্টর! কৃষ্ণাঙ্গ এই ধর্মযাজক চার্চের ভেতরে সবার উদ্দেশে বলেছেন, "যেসব ধর্মবিশ্বাসী LGBT কমিউনিটির সমালোচক ও সমপ্রেমী বিবাহ আইনের বিরোধী, তারা সবাই ভণ্ড!" ভণ্ডামির অজস্র নিদর্শন তুলে ধরেছেন তিনি। ধর্মযাজকের এই অবিশ্বাস্য আস্তিকপোন্দন অবশ্যদ্রষ্টব্য।

৪. মুছলিমদের উগ্রবাদের উৎস নাকি দারিদ্র্য ও অজ্ঞতা। একেবোরেই ভুল কথা। কেন? এই ভিডিওতে তা স্পষ্ট করে বুঝিয়ে দেয়া হয়েছে। এতে আরও যোগ করা যায়, আফ্রিকায় দরিদ্র ও অশিক্ষিত খ্রিষ্টানের সংখ্যা অগণ্য। তারা কেন জঙ্গিবাদ গ্রহণ করে না?

৫. বই এখন শুধু পড়ার বস্তু নয়, বই এখন শোনাও যায়। ক্রিস্টোফার হিচেন্সের লেখা God Is Not Great-এর অডিও-বুক তাঁর নিজের পঠনে।

৬. পরকালে প্রবল ইন্দ্রিয়পরায়ণ জীবনযাপনের স্বপ্নমত্ত মুছলিমদের অবারিত কল্পসুখের আরেকটি নিদর্শন দিয়েছে এক ইছলামবাজ: "বেহেশতী মমিন একটি প্রত্যুষে একশো হুরের সঙ্গে সঙ্গম করবে, স্বয়ং নবীজি বলেছে এ কথা।" এছাড়া সে আরও বলেছে, দোজখের একশো বাসিন্দার ৩০ জন পুরুষ ও ৭০ জন মহিলা। মনে হয়, ইহকালে ইছলামের দেয়া সর্বোচ্চ সম্মান ও মর্যাদাপ্রাপ্ত নারীরা বখে গিয়ে জীবদ্দশায় পাপাসক্ত হয়ে পড়ে।

৭. ষাটের দশকের খ্যাতনামা ডুয়েট Simon & Garfunkel-এর The Sound of Silence শোনা না থাকলে অবশ্যই শুনে নিন। তারপর এর চমৎকার প্যারোডি The Sound of Science-এর রসাস্বাদন করুন।