২২ জুলাই, ২০১৫

ভিডিও লিংকিং পার্ক

১.
বিবিসি-র টক শো-তে এক বেয়াদ্দপ নাস্তেক জেনানা প্রকৃত সত্যটা বলেই বসলো: "আমি স্বর্গে বিশ্বাস করি না, কারণ আমি ইডিয়ট নই।" 

২.
এক বছর আগে বিল মার-এর Real Time অনুষ্ঠানে এসেছিলেন অভিনেতা ব্র্যাড পিট। আলাপচারিতার সময় তিনি জানিয়েছেন ধর্ম, সমপ্রেমী বিবাহ প্রসঙ্গে তাঁর স্পষ্ট অবস্থানের কথা। He is one of our guys!

৩.
বামাতি আছে শুধু বাংলাদেশেই, তা কিন্তু নয়। ইছলাম প্রশ্নে যাবতীয় বামপন্থী আদর্শ নিমেষে বিসর্জন দেয়া পশ্চিমা বামাতিদের বিষয়ে রিচার্ড ডকিন্স-এর কঠোর মন্তব্য: "They are confused in their tiny minds... There's a deep hypocrisy in the liberal left where islam is concerned. They suddenly throw all their principles out of the window where islam is concerned." বামাতি চরিত্রের বস্তুনিষ্ঠ ব্যবচ্ছেদ।

৪.
ভারতীয় বিজ্ঞাপনে 'হিমু' নামটির অভিনব বিশ্লেষণ। 
(লিংক: সুনন্দ পাত্র)

৫.
কোরানের নীখূঁৎ আয়াত ও বৈগ্যানিক তথ্য ব্যবহার করে বানানো চমৎকার গান, সঙ্গে মজাদার অ্যানিমেশন।

৬.
এক বিতর্কে সরল কিন্তু বৈজ্ঞানিক ভিত্তিসম্পন্ন যুক্তির মাধ্যমে নুহের কথিত নৌকা ও সংশ্লিষ্ট ঘটনাগুলোর অসারত্ব প্রমাণ করেছেন 'দ্য সায়েন্স গাই' হিসেবে বিপুল পরিচিত বিল নাই (Bill Nye)।

৭.
ইহুদি-নাছারাদের হারাম দেশগুলোয় বসবাসকারী মুছলিমদের এই ভিডিওটি দেখা অবশ্যকর্তব্য। প্যাট্রিক কন্ডেল-এর অসাধারণ একটি ভিডিও। ইংরেজি সাবটাইটেলযুক্ত।