২০ জুলাই, ২০১৫

ফাতেমা দেবীর ফতোয়া - ১৬

লিখেছেন ফাতেমা দেবী (সঃ)

৭৬.
আমরা জানি যে, উহুদের যুদ্ধে এক বাজে কাফের পাথর নিক্ষেপ করে আমাদের নবীজির একটা দাঁত মোবারককে শহীদ করে দিয়েছিল। আহারে, আমাদের বিশ্বনবী বাকি জীবন মাত্র ৩১খানা দাঁত মোবারক নিয়ে বেঁচে ছিলেন। 

আমরা আরো জানি যে, হাঙরদের দাঁত কোনো কারণে পড়ে গেলে সেখানে তাদের আবার নতুন দাঁত গজায়। যতবার তাদের দাঁত পড়ে যায়, ততবারই তাদের নতুন দাঁত গজায়। 

আমাদের নবীজির দাঁত মোবারকখানা কাফেরের নির্মম প্রস্তারাঘাতে ফেলে দেবার পর দয়ালু আল্লাপাক সেই দাঁত মোবারকের স্থানে আরেকখানা দাঁত মোবারক গজাইয়া দেন নাই। কিন্তু তিনি ইতর প্রাণী হাঙরদেরকে নতুন নতুন দাঁত গজাইয়া দেন। 

আল্লার কাছে নবীজির চেয়ে কি ইতর প্রাণী হাঙর বেশি প্রিয়?

৭৭.
কোন ধর্মের স্রষ্টা সবচেয়ে ভালো? কোন ধর্মেরটা তুলনামূলক খারাপ?

৭৮.
"উহারা বধির, বোবা, অন্ধ, সুতরাং ফিরিবে না।" (কোরান ২:১৮)
উহাদিগকে বধির, বোবা, অন্ধ কে বানাইলো? কেন বানাইলো?
উহারা ফিরিবে না জানিয়াও আল্লা উহাদিগের নিমিত্তে এত এত নবী-রাসুল পৃথিবীতে পাঠাইলেন কেন? আল্লা কি পণ্ডশ্রম করিতে ভালোবাসেন?

৭৯.
নাফরমান লোকদিগের অভিযোগ হলো, মহাম্মদ (আঃ মাঃ পুঃ) অর্থাৎ আমেনা মায়ের পুলা - কেন এত্তগুলি বিবাহ করেছিল। আরে নাফরমানেরা, নবীজি (আঃ মাঃ পুঃ) যদি উহাদিগকে করুণা করে বিবাহ না করতেন, তাহলে ওই অচল নারীদের আর কে বিবাহ করত? ওই সকল অচল কন্যাদের কন্যাদায়গ্রস্ত পিতামাতাদিগের কী অবস্থা হতো? অন্য কেহ বিবাহ করুক বা না করুক নবীজি (আঃ মাঃ পুঃ) যদি না করতেন, তাহলে কি ওই অজ্ঞাত অখ্যাত রমণীরা কোনোদিন মিসেস (আঃ মাঃ পুঃ) এবং উন্মুল মুমেনিন হতে পারতো? এই সকল মানবিক দিকগুলি নাফরমানেরা কখনো বিবেচনা করে না।

৮০.
আমাদের আল্ল্যাপাক এতো তোষামোদপ্রিয় কেন?