৮ এপ্রিল, ২০১৫

ওয়েলকাম টু নিউ মদিনা

লিখেছেন জুলিয়াস সিজার

১.
ওয়াশিকুর বাবুর খুনিরা হাতেনাতে ধরা পড়েছে। নিজেরাই স্বীকার করেছে, তারা খুন করেছে। এবার দেখা যাক, সরকার কী করে। শুনেছি, দেশে দ্রুত বিচার ট্রাইব্যুনাল নামের কী একটা জানি আছে। এই জঙ্গি খুনিদের দ্রুত বিচার করে ফাঁসিতে ঝুলানো হোক।

আর যদি সরকার বলে যে, ইসলামিক দেশে নাস্তিকের খুনের বিচার হলে জনগণের সমর্থন হারানোর ভয় আছে, তাহলেও আমার আপত্তি নেই। ভোটের চিন্তা সবাইকেই করা উচিত এবং করবে। তাহলে সরকার যেন এটা ঘোষণা দেয়:
এটা বাংলাদেশ এবং ৯০% মুসলমানের দেশ। এখানে ৮০% লোক মনে করে যে আল্লাহ, নবী বা ইসলাম নিয়ে লেখালেখি করা অনুচিত। তাই আল্লাহ নবী নিয়ে যে-ই লিখবে, তাকেই কোপ খেতে হবে। জনগণ নিজে কোপাতে না পারলেও যারা কোপায়, তাদের সাপোর্ট করে। এই দেশে গণতন্ত্র আছে। ৮০% লোক যেহেতু মনে করে ইসলাম নিয়ে লেখালেখি করা যাবে না, তাই কাউকে কোপালে আমরা তার বিচার করতে পারব না।
এতে সারা পৃথিবীর মানুষ জানবে, বাংলাদেশে সৌদি আরব এবং পাকিস্তানের মতো ব্লাসফেমি আইন আছে। সেই দেশে চিন্তার কোনো স্বাধীনতা নেই। লিখলেই কল্লা যাবে। পৃথিবীর মানুষ জানবে, বাংলাদেশের জনগণ নাস্তিককে জবাই করা সমর্থন করে। তাই জনসমর্থন হারানোর ভয়ে আওয়ামী লীগ সরকার তার বিচার করার সাহস পায় না। একটা মৌলবাদী এবং জঙ্গি রাষ্ট্রকে এত মহান প্রচার করার কোনো মানে হয় না।

আওয়ামী লীগ যেন এটা স্বীকার করে এবং মিডিয়াতে প্রচার করে:
আমরা চুপিচুপি অভিজিৎ রায়ের পরিবারকে সমবেদনা জানিয়েছিলাম, কারণ আমার দেশের ৮০% লোক মৌলবাদী। তারা যদি জানে আমরা নাস্তিক হত্যা সাপোর্ট করি না এবং নাস্তিকের পরিবারকে সমবেদনা জানিয়েছি তাহলে ভোট হারাব। তাই আমরা চুপিচুপি কেউ না জানে মতো সমবেদনা জানিয়েছি।
৮০% উগ্র ধার্মিক লোকদের জন্য অপবাদ কেন আওয়ামী লীগ একা নিজের কাঁধে নেবে? বাস্তবতা স্বীকার করলেই হয়।

২.
এই দেশের ৯৮ ভাগ লোক মুসলিম। দাবিটা আমার না। দাবি আওয়ামী লীগের অঙ্গ সংগঠন ওলামা লীগের। তাহলে বাকি ২% অমুসলিম, যারা আছে তাদের খেদিয়ে দেশছাড়া করতে পারলেই ১০০% মুসলিমের দেশ হয়ে যায়।

অমুসলিমদের ভিটেমাটি দখল করে নিয়ে দেশছাড়া করা হচ্ছে, যারা নাস্তিক তাদের কুপিয়ে কল্লা ফেলে দেওয়া হচ্ছে। যেভাবেই হোক, ইসলামে বিশ্বাস করে না, এমন লোককে দেশে থাকতে দেওয়া হবে না। কাউকে দেশ ছাড়া করা হবে আর কাউকে কুপিয়ে খালাস। 

হাসিনা ভীষণ দূরদর্শী মহিলা। তিনি এমনি তো আর বলেননি, দেশ চলবে মদিনার সনদ অনুযায়ী। শুধু চলবে কী! দেশটাই আস্ত মদিনা হওয়ার পথে। বাকি ২% অমুসলিম কিংবা অবিশ্বাসী (নাস্তিক) শেষ করে দিতে পারলে দেশটাই আস্ত একটা মদিনা হয়ে যায়, ১০০% মুমিন মুসলমানের দেশ।

ওয়াজে মোল্লারা কেঁদে কেঁদে গান করে:
"মনে বড় আশা ছিল যাব মদিনায় য় য় য় য় য় য়..."

শুনে শ্রোতারা ছলছল চোখে গান ধরে:
"মনে বড় আশা ছিল যাব মদিনায় য় য় য় য় য় য়..."

আহা, বাঙালি মুসলমানের মদিনা যাওয়া নিয়ে হা-হুতাশের দিন ফুরালো অবশেষে। তারা এখন মদিনাতেই বসবাস করছে।

ওয়েলকাম টু নিউ মদিনা। পতাকায় লাল সবুজ পালটে চান-তারা কিংবা তরবারি কখন যোগ করা হচ্ছে?