মঙ্গলবার, ৫ ফেব্রুয়ারী, ২০১৩

ইসলামী ইতরামি: এক কম কুড়ি


১.
ইছলাম ক্রমশ মানবিক হয়ে উঠছে। যে কোনও ধরনের চুরির অভিযোগে চোরের হাত কব্জি থেকে কেটে ফেলার বিধান কোরানেই আছে। তবে ইরানে চোরের হাত না কেটে আঙুল কাটা হবে। মানবিকতার পথে এক কদম। তারপর দেখুন দ্বিতীয় কদম: এই আঙুল কাটার কাজ কোনও জল্লাদকে দিয়ে করানোর মতো বর্বরতা থেকেও সরে এসেছে ইরান। এই কাজটি করার জন্য ইছলামী বিগ্যানীরা আবিষ্কার করেছে অঙ্গুলিকর্তক যন্ত্র। এই যন্ত্র দিয়ে আঙুল কাটার উদাহরণসহ ছবিও প্রকাশ করেছে ইরানের অফিসিয়াল প্রেস এজেন্সি।

২.
মালিতে একটি অমূল্য পাঠাগার ধ্বংস করেছে ইছলামীরা। রিচার্ড ডকিন্স টুইটারে এই ঘটনাকে ইছলামী বর্বরদের কাজ বলায় মুছলিমদের ধর্মানুনুভূতি বেতা পেয়েছে। 

৩.
অনেক ইছলামী দেশে প্রচলিত নারী-খতনা প্রথা সম্পূর্ণভাবে নিষিদ্ধ করার পরিকল্পনা নিয়েছে জাতিসংঘ। কিন্তু নারীরা স্বস্তিতে থাকবে, পূর্ণাঙ্গ যৌনতৃপ্তি পাবে, ইছলামী পুরুষেরা তা মেনে নেবে কেন! বৃহত্তম মুছলিম দেশ ইন্দোনেশিয়ার ইছলামীরা সম্ভাব্য এই নিষেধাজ্ঞার বিরোধিতা করেছে। আরেক দল ইছলামবাজ বলছে, নারী-খতনা নাকি মানবাধিকার!

৪.
'আল্লাহ' বা অন্য কোনও আরবি শব্দয়ুক্ত যতো বাইবেল আছে, সব জব্দ করে পুড়িয়ে ফেলার দাবি তোলা হয়েছে মালয়েশিয়ায়।

৫.
তার নবী নয় বছর বয়সী মেয়েকে শয্যাসঙ্গী করেছে, তাই সে ভাবতেই পারেনি তেরো বছরের মেয়ের সঙ্গে যৌনসম্পর্ক স্থাপন করা আইনবিরুদ্ধ। আসামী নিজেই বলেছে, ইছলামী কায়দায় পাওয়া শিক্ষার কারণে সে জানতো না, তেরো বছর বয়সী মেয়ের সঙ্গে যৌনসঙ্গম আইনত দণ্ডনীয়।
(লিংক: ধ্রুবনীল)

৬.
খ্যাতনামা চৌদি ধর্মপ্রচারক নিজের পাঁচ বছর বয়সী কন্যাকে ধর্ষণ করার পরে হত্যা করেছিল। তার বিচারের ফল: অল্প কিছুদিন কারাবাসের পর মেয়ের মাকে 'ব্লাড মানি' দিতে হবে। ইছলামী আইন অনুসারে, সন্তান হত্যার কারণে পিতার এবং স্ত্রী হত্যার কারণে স্বামীর মৃত্যুদণ্ড হতে পারে না। ছহীহ ইছলামী বিচার!

৭.
কাতারের বালক বিদ্যালয়গুলো শিক্ষিকাহীন করার নির্দেশ দেয়া হয়েছে। নিশ্চিতভাবেই কামমত্ত ইছলামী মস্তিষ্কপ্রসূত একটি সিদ্ধান্ত।

৮.
নিজ গৃহে পরবাসী। মুছলিম অভিবাসীদের আলাদা হয়ে গোষ্ঠীবদ্ধ থাকার প্রবণতায় অদি বাসিন্দাদের কেমন অনুভূতি হয়, সে বিষয়ে এক লন্ডনবাসীর লেখা নিবন্ধ।
(লিংক: ধ্রুবনীল)

৯.
ইছলাম যাদেরকে শস্যক্ষেত্র বলে মনে করে, সেই নারীরা সমঅধিকার চাইলে ইছলামীরা মানবে কেন? শস্যক্ষেত্র আর পুরুষের অধিকার কি সমান হতে পারে কখনও? পারে না। সে কথাই বলেছে এক ইছলামবাজ। তার ভাষায়, নারী-পুরুষের সমতা প্রকৃতিবিরুদ্ধ।

১০.
ফেসবুকে ইছলামকে অপমান করার অভিযোগে একজনের পাঁচ বছরের কারাদণ্ড।

১১.
মুছলিম-মুছলিম ভাই-ভাই। ইরাকে শিয়া মসজিদে আত্মঘাতী হামলা। বিয়াল্লিশজন নিহত।

১২.
ভারতের কাশ্মীরে মেয়েদের একটি সঙ্গীতদল ভেঙে গেছে, কারণ শীর্ষস্থানীয় এক ইছলামবাজ তাদের আচরণকে অনৈসলামিক আখ্যা দিয়েছে। নবীজি নিজে গান-বাজনা ও বাদ্যযন্ত্র পছন্দ করতো না - অনেক হাদিস থেকেই এ কথা জানা যায়। এই ইছলামবাজ তাই ছহীহ কাজটিই করেছে।

১৩.
মমিনদের ঈমানদণ্ড এতো স্পর্শকাতর (বা 'স্পর্শের জন্য কাতর'-ও বলা চলে) যে, একেবারে খুদে, শিশুবালিকাদর্শনেও তাদের কামভাব জাগ্রত হয় বলে বোধ হয়। তাই এক চৌদি ইছলামবাজ (এবং নির্ঘাত কামাতুর) ফতোয়া দিয়েছে শিশুবালিকাদেরও ঢাকতে হবে বোরখা নামের বস্তা দিয়ে।

১৪.
ইছলামী দেশগুলোয় বসবাসকারী ইয়োরোপীয় বা আমেরিকান মেয়েরা যদি মিনি-স্কার্ট পরে অফিস করার অধিকার দাবি করে, সেটা কি মঞ্জুর হবে? তা হবে না বটে, তবে মুছলিমরা কিন্তু ভিনদেশে গিয়ে কর্মস্থলে হিজাব পরার অধিকার দাবি জানাতে কুণ্ঠিত হয় না।

১৫.
গত জানয়ারি মাসে বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় ইছলামের অবদান:
আক্রমণ: ১৯৩ বার
নিহত: ৯৩১ জন
গুরুতরভাবে আহত: ১৪৮০ জন।

১৬.
ইছলামে সমকামিতা কঠোরভাবে নিষিদ্ধ হলেও আরব দেশগুলোর ধনবান সমকামী বা উভকামী পুরুষেরা অর্থের বিনিময়ে কেনীয় পুরুষদের ব্যবহার করছে 'রক্ষিত' হিসেবে।

১৭.
সিরিয়ায় যুদ্ধের সুযোগে মুতাহ্ বিবাহের (ইছলামী মোড়কে ছহীহ দেহব্যবসা) বাজার জমে উঠেছে। বাদ পড়ছে না অপ্রাপ্তবয়স্কা বালিকারাও।

১৮.
ফ্লোরিডার এক মসজিদের যুবক দলের নেতা চাইল্ড পর্নোগ্রাফি ধারণ ও সংরক্ষণের অভিযোগে অভিযুক্ত। চোদ্দ বছর বয়সী এক বালকের স্বমেহন করার দৃশ্য সে নিজে ভিডিও করেছে।

১৯.
মুছলিমরা তাদের যাবতীয় অপকর্ম ও ব্যর্থতার দায় ইহুদিদের ওপরে চাপাতে বড়োই পারদর্শী। মুছলিমদের কলুষিত রেপুটেশনের জন্য দায়ী ইহুদি-নিয়ন্ত্রিত প্রচারমাধ্যম, বলেছে দুই ইছলামবাজ। তা তো বটেই! মুছলিমদের ইতরামির সমস্ত খবরই ইহুদিদের মস্তিষ্কজাত। ওপরের কোনও খবরই সত্য নয়, সব ইহুদিদের ষড়যন্ত্র।

blog comments powered by Disqus