১২ জুন, ২০১২

ইছলামী তিন পয়গাম


১.
মুভি থিয়েটারগুলোতে ইউরো ২০১২-র ফুটবল ম্যাচগুলো সরাসরি প্রদর্শনের ব্যবস্থা করেছে ইরান। তবে সেখানে নারীর স্থান নেই। সেখানে পুরুষদের সঙ্গে বসে ফুটবল দেখা নারীদের জন্য নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এবং এমন একটি মহৎ পদক্ষেপের জন্য নারীদের ধন্যবাদ পুলিশের পাওনা বলে আশাবাদ ব্যক্ত করা হয়েছে। 

২. 
বেলজিয়ামে এক স্কুলবালক হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তার শুশ্রূষার জন্য অ্যাম্বেুলেন্স না ডেকে কোরানের আয়াত পড়ে তাকে সুস্থ করে তোলার প্রয়াস নেয় এক মুসলিম শিক্ষক। তাকে চাকরি থেকে ছাঁটাই করা হয়েছে। বুঝি না, মুসলিমদের জন্য ডাক্তার-ওষুধ-হাসপাতাল-ক্লিনিকের প্রয়োজন হবে কেন! তাদের জন্য তো সর্বরোগহরী, সকল মুশকিল আসানকারী কোরান রয়েছে!

৩. 
কাফেরদের দেশ ব্রিটেন ২০০৭ সালে সেই যে শুরু করলো প্রতিভা-অন্বেষণমূলক টিভি-অনুষ্ঠান Britain's Got Talent, এর পর পৃথিবীর বহু দেশ এই আইডিয়াটা লুফে নিয়ে অমুক's Got Talent, তমুক's Got Talent নামের অনুষ্ঠান চালু করেছে। এমনকি দুবাইভিত্তিক চৌদি টিভি চ্যানেলে আছে Arab's Got Talent. এবারে এক চৌদি শহরে সম্পূর্ণ ছহীহ কায়দায় শুরু হতে যাচ্ছে Buraydah's Got Talent. এতে নাচ-গান-বাজনা কঠোরভাবে নিষিদ্ধ তো বটেই, এবং এতে অংশ নিতে পারবে না নারীরা।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন